Apps

Citizen Charter

১.ভিশন ও মিশন

ভিশন:
সকল নাগরিককে সেবা প্রদান করা এবং বসবাস ও কর্মোপযোগী নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা।

মিশন:.

  • আইনের শাসন সমুন্নত রাখা।
  • সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিতকরণ।
  • জনগণের অংশিদারিত্বের (Community Partnership) ভিত্তিতে সামাজিক শান্তি রক্ষা।
  • অপরাধ চিহ্নিতকরণ ও প্রতিরোধ।
  • আইন লংঘনকারীকে বিচারের আওতায় আনা।
  • শান্তি ও জনশৃঙ্খলা রক্ষা। 
  • জনগণকে সুরক্ষা, সাহায্য ও সেবা প্রদান এবং আশস্তকরণ।
  • সমব্যথী, বিনম্র এবং ধৈর্যশীল হওয়া।
  • অভিজ্ঞতা থেকে শিক্ষা গ্রহণ এবং উন্নততর কর্মসম্পাদনের পন্থা অন্বেষন।
  • বিভিন্ন সংস্থার সাথে সমন্বয়সাধন।

২.৪. আওতাধীন দপ্তরসমূহের সেবা
ক) স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ঢাকা।

ক্রঃ নং সেবার নাম সেবা প্রদান পদ্ধতি প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি সেবা প্রদানের সময়সীমা দায়িত্বপ্রাপ্ত কমকর্তা(নাম, পদবী, ফোন ও ইমেল)
(১) (২) (৩) (৪) (৫) (৬) (৭)
 পুলিশ ভেরিফিকেশন প্রতিষ্ঠানের আবেদনের মাধ্যমে  এসবি সদর দপ্তর বিনামূল্যে  ১৫ (পনের) দিন 

 ফোন ঃ

ই-মেইল ঃ

www.police.gov.bd

পাসপোর্ট ভেরিফিকেশন প্রতিষ্ঠানের আবেদনের মাধ্যমে   এসবি সদর দপ্তর  বিনামূল্যে   ০৭ (সাত) দিন
 এসবি প্রটেকশন    এসবি সদর দপ্তর  চাহিদা অনুযায়ী
         

ফোন ঃ


ই-মেইল ঃ

         
         

 * মন্ত্রণালয় / বিভাগের আওতাধীন দপ্তরসমূহের প্রদত্ত লিংক আকারে যুক্ত করত।

২.৪. আওতাধীন দপ্তরসমূহের সেবা

খ) সিআইডি, ঢাকা।

ক্রঃ নং সেবার নাম সেবা প্রদান পদ্ধতি প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি সেবা প্রদানের সময়সীমা দায়িত্বপ্রাপ্ত কমকর্তা(নাম, পদবী, ফোন ও ইমেল)
(১) (২) (৩) (৪) (৫) (৬) (৭)
 মামলা তদন্ত আবেদনের মাধ্যমে  সিআইডি সদর দপ্তর বিনামূল্যে  ১ (এক) মাস 

 ফোন ঃ

ই-মেইল ঃ

www.police.gov.bd

ডিএনএ টেস্ট আবেদনের মাধ্যমে   সিআইডি সদর দপ্তর  নির্ধারিত মূল্যে   ১ (এক) মাস 
বিশেষজ্ঞ মতামত আবেদনের মাধ্যমে   সিআইডি সদর দপ্তর বিনামূল্যে  ১ (এক) মাস 
         

ফোন ঃ


ই-মেইল ঃ

         
         


 * মন্ত্রণালয় / বিভাগের আওতাধীন দপ্তরসমূহের প্রদত্ত লিংক আকারে যুক্ত করত।

২.৪. আওতাধীন দপ্তরসমূহের সেবা
গ) মেট্রোপলিটান পুলিশ।

ক্রঃ নং সেবার নাম সেবা প্রদান পদ্ধতি প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি সেবা প্রদানের সময়সীমা দায়িত্বপ্রাপ্ত কমকর্তা(নাম, পদবী, ফোন ও ইমেল)
(১) (২) (৩) (৪) (৫) (৬) (৭)
 জিডি এন্ট্রি জিডি ডাইরীভূক্তকরণ  সাদা কাগজে আবেদন বিনামূল্যে  ৩ (তিন) দিন 

 ফোন ঃ

ই-মেইল ঃ

www.police.gov.bd

মামলার তদন্ত অভিযোগের প্রেক্ষিতে  থানা  বিনামূল্যে   ৬ (ছয়) মাস 
পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আবেদনের প্রেক্ষিতে   মেট্রোপলিটান সদর দপ্তর নির্ধারিত ফি  ৭ (সাত) দিন 
 পুলিশ ভেরিফিকেশন প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে  সাদা কাগজে আবেদন  বিনামূল্যে  ৭ থেকে ১৫ দিন 

ফোন ঃ


ই-মেইল ঃ

 পাসপোর্ট ভেরিফিকেশন প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে  সাদা কাগজে আবেদন  বিনামূল্যে   ৭ থেকে ১৫ দিন
         

 * মন্ত্রণালয় / বিভাগের আওতাধীন দপ্তরসমূহের প্রদত্ত লিংক আকারে যুক্ত করত।

২.৪. আওতাধীন দপ্তরসমূহের সেবা
ঘ) জেলা পুলিশ।

ক্রঃ নং সেবার নাম সেবা প্রদান পদ্ধতি প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি সেবা প্রদানের সময়সীমা দায়িত্বপ্রাপ্ত কমকর্তা(নাম, পদবী, ফোন ও ইমেল)
(১) (২) (৩) (৪) (৫) (৬) (৭)
 মামলা তদন্ত অভিযোগের প্রেক্ষিতে   থানা  বিনামূল্যে  ৬ (ছয়) দিন 

 ফোন ঃ

ই-মেইল ঃ

www.police.gov.bd

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট অভিযোগের প্রেক্ষিতে জেলা পুলিশ সদর দপ্তর  বিনামূল্যে   ১৫(পনের) দিন 
 পাসপোর্ট ভেরিফিকেশন অভিযোগের প্রেক্ষিতে সাদা কাগজে আবেদন  বিনামূল্যে   ৭দিন থেকে ২১ দিন
 জিডি এন্ট্রি  জিডি ডাইরীভূক্তকরণ সাদা কাগজে আবেদন বিনামূলে ৭দিন থেকে ২১ দিন

ফোন


       
         

* মন্ত্রণালয় / বিভাগের আওতাধীন দপ্তরসমূহের প্রদত্ত লিংক আকারে যুক্ত করত।

৩) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি(GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত র্কমকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।

ক্রঃ নং কখন যোগাযোগ করবেন কোথায়া যোগযোগ করবেন নিস্পত্তির সময়সীমা যোগাযোগের ঠিকানা
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে প্রতিষ্ঠানের GRS ফোকাল কর্মকর্তা   

 নাম ও পদবী
এ্যাডিশনাল ডিআইজি (ডিএন্ডপিএস), বাংলাদেশ পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা।
ফোন ৯৫৬১৮৪৬
ই-মেইল addldigd p@police.gov.bd
ওয়েব পোর্টাল প্রতিষ্ঠানের ওয়েব পোর্টালের GRS লিংক

Public Grievance ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে কেন্দ্রীয় অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)  
  • মন্ত্রণালয়ের ক্ষেত্রে মন্ত্রি পরিষদ বিভাগের GRS পোর্টালের ঠিকানা
  • জেলা প্রশাসনের ক্ষেত্রে বিভাগীয় কমিশনারের GRS পোর্টালের ঠিকানা

৪) আপনার কাছে আমাদের প্রত্যাশা

ক্রমিক নং প্রতিশ্রুতি/ কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়
নির্ধারিত ফরমে সম্পূর্নভাবে পূরণকৃত আবেদন জমা প্রদান
সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা
 
 

সাধারণত যেসকল কারণে আবেদন বাতিল হয় অথবা সেবা প্রদান সম্ভব হয় না তা বিশ্লেষন করে ছক পূরন। কিছু বিষয় সকল মন্ত্রণালয়ের জন্য একই হবে এবং কিছু বিষয় আলাদা হবে।

Legal Instruments

The legal instruments BP work with

Details

Online Police Clearance

Online Police Clearance

Details

Press Release

Press Release

Details

Recruitment Information

Info. regarding recruitment

Details

Procurement/Tender Notice

Published Procurement/Tender Notice

Details

Expatriate Help Cell

Expatriate Help Cell

Details

Publications

List of Publications .

Details
 
All rights reserved | copyright © 2014 - 2017 | Design & Development : PeopleNTech