আপ্যাস

“ মাস্ক পরার অভ্যেস
করোনা মুক্ত বাংলাদেশ ”

Recent Activaties

গতানুগতিকতার বাইরে বৃহত্তর কল্যাণে পুনাককে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান আইজিপি'র

ঢাকা, ১১ মে ২০২১ খ্রি.

 

সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে গতানুগতিকতার বাইরে বৃহত্তর কল্যাণে ভিন্নতর উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-কে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানালেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও পুনাক'র প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

 

আইজিপি আজ (১১ মে) দুপুর বারোটায় রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে পুনাক'র ২২তম সভানেত্রী হিসেবে জীশান মীর্জার দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সংবর্ধনা এবং সংগঠনের কার্যক্রম নিয়ে  'প্রগতির জয়োগান' ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

 

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ পরিবারের ঐতিহ্যবাহী সংগঠন পুনাকের দেশের অর্থনীতিতে অবদান রাখার সুযোগ রয়েছে। তিনি বলেন, আমাদের দেশে কারুশিল্প,  তাঁত শিল্প ইত্যাদির ঐতিহ্য রয়েছে। দেশের একেক অঞ্চলে এক এক

ধরনের সংস্কৃতি এবং ঐতিহ্য রয়েছে।  বিভিন্ন জেলায় উৎপাদিত পণ্যসমূহ নিয়ে ঢাকায় একটি মেগা শো রুম করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

 

গত এক বছরে পুনাক'র নতুন কিছু হৃদয় ও মনোগ্রাহী উদ্যোগের কথা উল্লেখ করে আইজিপি বলেন, করোনায় কোন ব্যক্তি মারা গেলে যখন আপনজনরা দূরে সরে গেছেন, তখন দাফন ও সৎকার করেছে পুলিশ এবং স্বেচ্ছাসেবী সংগঠন। পুনাক এরকম একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে সংবর্ধনা দিয়েছে, তাদের কাজের স্বীকৃতি দিয়েছে। শ্রমজীবী মানুষের নিজ কর্মপরিবেশে গিয়ে ইফতার বিতরণ করেছে , যা সত্যিই অভিনব।

 

তিনি বলেন, অর্থনৈতিক অভিঘাতসহ নানামুখী কারণে আমরা একে অপরের থেকে অনেকটা বিচ্ছন্ন হয়ে পড়ছি। আমরা একটি ফেসবুক নির্ভর সমাজ গড়ে তুলছি। এ বাস্তবতায় শিশুদের মনের কথা শুনতে তাদেরকে নিয়েও পুনাক ব্যতিক্রমী প্রশংসনীয় অনুষ্ঠান করেছে।

 

ভবিষ্যতে নতুন উদ্যোমে পুনাক এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন আইজিপি।

 

পুনাক সভানেত্রী জীশান মীর্জা তাঁর কার্যকালিন সময়ের বর্ষপূর্তিতে আয়োজিত সংবর্ধনার জবাবে সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, করোনা মহামারীর মধ্যেও সবার অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতায় গতানুগতিক ধারার বাইরে গিয়ে ভিন্নধর্মী কাজ করেছে পুনাক।

 

তিনি পুনাককে আরও এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে তাঁর ভবিষ্যত কর্মপরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, পুনাক'র উৎপাদিত পণ্য সামগ্রীকে 'পুনাক ব্র্যান্ড' হিসেবে পরিচিত করতে চাই আমরা। অস্বচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা গ্রহণে আর্থিক সহায়তা প্রদানের ভবিষ্যত পরিকল্পনার কথাও জানান তিনি।

 

পুনাক'র প্রচার ও সাংস্কৃতিক সম্পাদিকা নাসিম আমিন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

 

অনুষ্ঠানে পুনাক'র কার্যক্রমের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি ও গান প্রদর্শন করা হয়।

 

আইজিপি পুনাক সভানেত্রী এবং অন্যান্যদের নিয়ে 'প্রগতির জয়োগান' ফটো অ্যালবামের মোড়ক উম্মোচন করেন।

 

পুনাক নেতৃবৃন্দ, অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 
All rights reserved | Copyright © 2014 - 2021 | Designed & Developed by : PeopleNTech