আপ্যাস

জাতিসংঘ মিশনে মহিলা পুলিশ

বাংলাদেশ পুলিশ ইউনিট হিসাবে জাতিসংঘ শান্তিরক্ষা অভিযানে নারী পুলিশ কর্মকর্তাদের শীর্ষ অবদানকারী হিসেবে যুদ্ধ, শান্তির যুদ্ধ থেকে শান্তির পক্ষে গুরুত্বপূর্ণ অংশীদার হয়ে উঠেছে। নারী মহিলা শান্তিরক্ষীরা নিজেদেরকে নারী ভিত্তিক সহিংসতা, দ্বন্দ্ব ও সংঘর্ষকে হ্রাস করার জন্য, বিশেষ করে নারী ও শিশুদের নিরাপত্তার অর্থ প্রদান, স্থানীয় এলাকায় মহিলা পুলিশ অফিসারকে পরামর্শ প্রদান এবং হোস্ট দেশে নারীর ক্ষমতায়ন এবং সামাজিক প্রচারণা চালানোর জন্য নিজেদের চালিকা শক্তি হিসাবে রেখেছে। সংযোগ।

বর্তমানে বাংলাদেশ থেকে 1২3 মহিলা কর্মকর্তা বিভিন্ন শান্তিরক্ষী মিশনে কাজ করছেন, যার মধ্যে জাতিসংঘের ২0 শতাংশ নারী কর্মী নিয়োগের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে সহায়তা করছে। বাংলাদেশ মহিলা পুলিশ অফিসাররা দারফুর, মালি, ডিআর কঙ্গো ও দক্ষিণ সুদান সহ জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনা করছে। লিঙ্গ সমস্যা, নারী ও শিশু বিষয়ক ক্ষেত্রে জাতিসংঘের ম্যান্ডেট বাস্তবায়নে চ্যালেঞ্জের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ পুলিশ কঙ্গো (মানসকো) এ মহিলা একফিউ ইউকে পাঠিয়েছে।

বাংলাদেশ মহিলা পুলিশ অফিসার তার নাম এবং খ্যাতি দিয়ে মিশন এলাকার সম্প্রদায়ের ভূমিকা মডেল হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। ফলস্বরূপ, জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে প্রতিদিন বাংলাদেশ মহিলা পুলিশ অফিসারের চাহিদা বাড়ছে।
 

03.0২.2019 তারিখে

Legal Instruments

The legal instruments BP work with

বিস্তারিত

Online Police Clearance

Online Police Clearance

বিস্তারিত

Press Release

Recruitment Information

Info. regarding recruitment

বিস্তারিত

Procurement/Tender Notice

Published Procurement/Tender Notice

বিস্তারিত

Expatriate Help Cell

Expatriate Help Cell

বিস্তারিত

Publications

List of Publications .

বিস্তারিত
 
All rights reserved | copyright © 2014 - 2017 | Design & Development : PeopleNTech