Bangladesh Police

Apps

বঙ্গবন্ধুর বাংলাদেশে
পুলিশ আছে জনতার পাশে

Achievement & Success

হবিগঞ্জে আইজিপি - "বঙ্গবন্ধুকে বাঙালির হৃদয় থেকে মুছে ফেলা যায়নি"

হবিগঞ্জ, ৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রি.

 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, বঙ্গবন্ধু সপরিবারে শহীদ হবার পর বাংলার ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চক্রান্ত হয়েছিলো। কিন্তু যাঁর নামে, যাঁর প্রচেষ্টায়, যাঁর দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে যিনি বাঙালি জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিলেন সেই বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যায়নি।

আইজিপি আজ বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ জেলার পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর জীবনের স্বর্ণালী সময় এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য, এ দেশের স্বাধীনতার জন্য কারা প্রকোষ্ঠে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর অবদান যাতে স্বাধীনতার ইতিহাসে না থাকে সেজন্য চক্রান্ত হয়েছিলো। তাদের সে চক্রান্ত সফল হয়নি।

আইজিপি বলেন, আমরা এখন দেখছি আমাদের বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে অনেক আগ্রহী। তারা বঙ্গবন্ধু সম্পর্কে পড়াশোনা করতে চাচ্ছে। ওনার সংগ্রামী জীবন সম্পর্কে তারা জানতে আগ্রহী।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আগামী দিনে নির্বাচন বা আইনশৃঙ্খলাজনিত যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে। তারা আগামীদিনে আইনশৃঙ্খলাজনিত যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত।

তিনি বলেন, নির্বাচনের সময় নির্বাচন কমিশনের অধীনে আইন ও বিধি-বিধানের আলোকে বাংলাদেশ পুলিশ দায়িত্ব পালন করবে।

এ সময় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ ইলিয়াছ শরীফ বিপিএম (বার), পিপিএম, হবিগঞ্জ জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলী ও অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ‌

পরে আইজিপি জেলা পুলিশ লাইনসে সিলেট রেঞ্জে কর্মরত সকল ইউনিটের ফোর্সের সাথে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি সিলেট রেঞ্জে কর্মরত সকল ইউনিটের অফিসারদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, আইজিপি গতকাল বুধবার সুনামগঞ্জের শাল্লা থানা পরিদর্শন করেন এবং পুনঃনির্মিত শাল্লা থানা জামে মসজিদ উদ্বোধন করেন। তিনি হবিগঞ্জের আজমিরীগঞ্জ থানা পরিদর্শন করেন।

এছাড়া, আইজিপি জন্মাষ্টমী উপলক্ষে সুনামগঞ্জের শাল্লা ঘুঙ্গিয়ারগাঁও বাজার কেন্দ্রীয় শ্রী শ্রী কালীমন্দির, হবিগঞ্জ সদরের শ্রী শ্রী মহাপ্রভুর আখড়া, আজমিরীগঞ্জের রামকৃষ্ণ মিশন পরিদর্শন করেন। তিনি ভক্তবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

 
All rights reserved | Copyright © 2014 - 2024 | Designed & Developed by : PeopleNTech