Apps

“ মাস্ক পরার অভ্যেস
করোনা মুক্ত বাংলাদেশ ”

Recent Activaties

বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করলেন জাতিসংঘের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল

ঢাকা, ১০ নভেম্বর ২০২১ খ্রি.

 

জাতিসংঘের অ্যাসিসট্যান্ট সেক্রেটারি জেনারেল Christian Francis Saunders শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের অনবদ্য অবদান এবং কৃতিত্বপূর্ণ ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন।

 

তিনি আজ (১০ নভেম্বর) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর সাথে সৌজন্য সাক্ষাতকালে এ প্রশংসা করেন।

 

অ্যাসিসট্যান্ট সেক্রেটারি জেনারেল বাংলাদেশের পুলিশ সদস্যদের পেশাদারিত্বের উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে তারা শান্তিরক্ষায় অনন্য ভূমিকা রাখছেন।  তিনি জাতিসংঘের জেন্ডার প্যারিটি অনুযায়ী শান্তিরক্ষা মিশনে আরও বেশি সংখ্যক নারী পুলিশ প্রেরণ এবং পরিবেশ সংরক্ষণে রিনিউয়েবল এনার্জি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন।

 

বাংলাদেশকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অন্যতম শীর্ষ ট্রুপ প্রেরণকারী দেশ হিসেবে অভিহিত করে আইজিপি বলেন, বিশ্বব্যাপী শান্তিরক্ষায় বাংলাদেশী শান্তিরক্ষীগণ নিজেদের দক্ষতা প্রমাণে সমর্থ হয়েছেন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, কোভিড-১৯ মহামারীর মধ্যেও বাংলাদেশের শান্তিরক্ষীগণ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছেন।

 

আইজিপি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশকে সার্বিক সহায়তা প্রদানের জন্য জাতিসংঘ মহাসচিব এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

সাক্ষাতকালে অতিরিক্ত আইজি

(এইচআরএম) মো. মাজহারুল ইসলাম, ডিআইজি (অপারেশনস, মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো. হায়দার আলী খান, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ডিফেন্স অ্যাডভাইজার বিগ্রেডিয়ার জেনারেল মো. সাদেকুজ্জামান,  এআইজি (ইউএন অ্যাফেয়ার্স অপারেশনস) নাসিয়ান ওয়াজেদ উপস্থিত ছিলেন।

 
All rights reserved | Copyright © 2014 - 2022 | Designed & Developed by : PeopleNTech

MS Two