Apps

“ মাস্ক পরার অভ্যেস
করোনা মুক্ত বাংলাদেশ ”

Recent Activaties

ডিএমপি দেশের রাজধানীর জনগণের নিরাপত্তা প্রদানে সক্ষম হয়েছে : আইজিপি

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২২ খ্রি.

 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, দেশমাতৃকার সেবা ও জনগণের নিরাপত্তা দেয়া বাংলাদেশ পুলিশের মূল দায়িত্ব। দেশের রাজধানী ও পৃথিবীর অন্যতম একটি মেগাসিটির জনগণের নিরাপত্তা এবং এ শহরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) দায়িত্ব পালন করে আসছে। সুদীর্ঘ পথ পরিক্রমায় ডিএমপি অনেক চড়াই-উৎরাই অতিক্রম করেছে।

 

তিনি আজ (২৬ ফেব্রুয়ারি ২০২২) বিকালে  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে এক নাগরিক সম্মিলনে বিশেষ অতিথির বক্তৃতায় একথা বলেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন। সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম।

 

আইজিপি বলেন, বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি ঢাকা কেন্দ্রিক। এ শহরকে কেন্দ্র করেই আমাদের উন্নয়নের অভিযাত্রা। এ অভিযাত্রা নিশ্চিত করতে হলে এ শহরকে নিরাপদ রাখতে হবে। ডিএমপি দক্ষতার সাথে সে দায়িত্ব  পালন করছে। দায়িত্ব পালনের ক্ষেত্রে বিশেষ করে করোনাকালে ডিএমপি মুন্সিয়ানার পরিচয় দিয়েছে।

 

তিনি বলেন, ডিএমপি বিশ্বের অন্যতম জনবহুল নগরের নাগরিকদের নিরাপত্তা প্রদানে সক্ষম হয়েছে। দেশের উন্নয়নের ঢেউ ঢাকা থেকে সারাদেশে আছড়ে পড়ে। আমরা ডিএমপিকে পুলিশের প্রতিচ্ছবি মনে করি।

 

ডিএমপি আগামী দিনগুলোতেও তাদের দায়িত্ব-কর্তব্যের মধ্য দিয়েই নগরীর মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নেবেন বলে আইজিপি আশা প্রকাশ করেন।

 

পুলিশ প্রধান তাঁর বক্তব্যের শুরুতে সকলকে মুজিবশতবর্ষের শুভেচ্ছা জানান। তিনি বিগত এক বছরে বিশেষ করে করোনাকালে সম্মুখযুদ্ধ হিসেবে ডিএমপির যেসব সদস্য জীবন উৎসর্গ করেছেন তাঁদের প্রতি শ্রদ্ধা জানান এবং তাঁদের রুহের মাগফিরাত কামনা করেন। যাঁরা বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে ১৯৭১ সালে এ রাজারবাগের ময়দান থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে শহীদ হয়েছেন তিনি তাঁদের রুহের মাগফিরাত কামনা করেন।

 

অনুষ্ঠানে নগরীর বিশিষ্ট নাগরিকবৃন্দ, সাবেক আইজিপিগণ, সাবেক ডিএমপি কমিশনারগণ, সাবেক ও বর্তমান পুলিশ কর্মকর্তাগণ, কূটনীতিক, সাংবাদিক এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

 
All rights reserved | Copyright © 2014 - 2022 | Designed & Developed by : PeopleNTech

MS Two