Apps

“ মাস্ক পরার অভ্যেস
করোনা মুক্ত বাংলাদেশ ”

Recent Activaties

সেবার মানসিকতা নিয়ে কাজ করতে পুলিশ সদস্যদের প্রতি আহবান আইজিপির

ঢাকা, ০৪ মে ২০২২ খ্রি.

 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) দেশপ্রেম ও সেবার মানসিকতা নিয়ে কাজ করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।

 

আইজিপি ঈদের দিন (৩ মে) সন্ধ্যায় রাজধানীর মিন্টু রোডস্থ পুলিশ ভবনে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এ আহবান জানান। দুই পর্বের এ আয়োজনের প্রথম পর্বে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পর্যন্ত পুলিশ সদস্য এবং দ্বিতীয় পর্বে এএসপি থেকে তদূর্ধ্ব পর্যায়ের পুলিশ কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

 

আইজিপি বলেন, আমরা  সবাই যদি পরিবারের সাথে ঈদ উদযাপন করতে পারতাম তাহলে ভাল হতো। কিন্তু দেশের জনগণের ঈদ উদযাপন নির্বিঘ্ন করার জন্য আমরা পরিবারের সাথে ঈদ করতে পারিনি। এ চ্যালেঞ্জ নিয়েই আমরা চাকরিতে এসেছি। আমাদের চাকরিটা শুধু চাকরি নয়। এজন্য এবারের কনস্টেবল ও সাব-ইন্সপেক্টর নিয়োগে আমাদের ট্যাগ লাইন হল 'চাকরি নয়, সেবা'।

 

তিনি বলেন, পুলিশ বাহিনীর সদস্যদের জন্য দেশপ্রেম গুরুত্বপূর্ণ। পুলিশ সদস্যদেরকে সেবার মানসিকতা নিয়ে দেশ, রাষ্ট্র ও দেশের নাগরিকগণের জন্য কাজ করতে হবে।

 

আইজিপি বলেন, শান্তিকালিন সময়ে যুদ্ধ করে পুলিশ; আর যুদ্ধকালীন সময়ে সশস্ত্র বাহিনী। পুলিশ যুদ্ধ করে দেশবিরোধী, সন্ত্রাসী ও অপরাধীদের বিরুদ্ধে।‌ যুদ্ধ করলে প্রাণহানি ঘটতে পারে। দেশপ্রেম না থাকলে যুদ্ধ করা যায় না। দেশপ্রেম ছাড়া দেশ আগায় না, সমাজ আগায় না, সভ্যতা আগায় না।

 

 ঈদ উদযাপনে সন্তোষ প্রকাশ করে আইজিপি বলেন, এবারের ঈদে যাত্রা ভালো ছিল, তেমন কোনো সমস্যা হয়নি। তিনি এজন্য হাইওয়ে, শিল্প ও জেলা পুলিশসহ অন্যান্য ইউনিটের পুলিশ কর্মকর্তা ও সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।

 

 আইজিপি নিজ হাতে পুলিশ সদস্যদের প্লেটে খাবার তুলে দেন। বাহিনী প্রধানের এ ধরনের আন্তরিক ঔদার্যে পুলিশ সদস্যরা অভিভূত হয়ে পড়েন। তিনি পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন।

 

 
All rights reserved | Copyright © 2014 - 2022 | Designed & Developed by : PeopleNTech